ডিসেম্বরে আইসিসি সভাপতি নির্বাচন

আগামী ডিসেম্বরে নিজেদের সংস্থার নতুন সভাপতি নির্বাচিত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সোমবার এক বিজ্ঞপ্তিতে এমন তথ্য নিশ্চিত করেছে আইসিসি। তারা জানিয়েছে, ‘পরবর্তী সভাপতির নির্বাচনের প্রক্রিয়া চলছে এবং ডিসেম্বরের প্রথম দিকেই নতুন সভাপতি পাওয়া যাবে। নতুন চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়াটি অডিট কমিটির স্বতন্ত্র চেয়ারম্যানের তত্ত্বাবধানে হচ্ছে।’

আরো পড়ুন: ফ্রেঞ্চ ওপেন জিতে ফেদেরারের রেকর্ড ছুঁলেন নাদাল

আইসিসি’র সংবিধানে বলা আছে, সংস্থাটির চেয়ারম্যান পদপ্রার্থী হতে হলে সম্ভাব্য প্রার্থীকে অবশ্যই আইসিসি’র সাবেক অথবা বর্তমান বোর্ড পরিচালক হতে হবে। আগামী ১৮ অক্টোবরের মধ্যে মনোনয়ন নিশ্চিত করতে হবে।

করোনাভাইরাসের মধ্যে গত পয়লা জুলাই টানা দুই মেয়াদ শেষে আইসিসি’র সভাপতি পদ থেকে সরে দাঁড়ান শশাঙ্ক মনোহর। এরপর এই নিয়ন্ত্রক সংস্থার অন্তর্বর্তীকালীন দায়িত্ব পান ইমরান খাওয়াজা।

২০১৬ সালের মে মাসে নির্বাচিত হন মনোহর। আইসিসি’র ইতিহাসে প্রথম স্বাধীন সভাপতি নির্বাচিত হয়েছিলেন তিনি।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 26 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।