২৪ ঘন্টায় সারাদেশে করোনায় সর্বোচ্চ ৪২ জনের মৃত্যু

118
দেশে করোনায় একদিনে রেকর্ড ২৮ জনের মৃত্যু
মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৭৪৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৫ হাজার ৭৫৯ জনে। একই সময়ে আক্রান্ত হয়ে দেশে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। ফলে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮৮৮ জনে।

রবিবার (৭ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বুলেটিন উপস্থাপন করেন।

ব্রিফিং এ অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে ১৩ হাজার ১৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৮৪২ টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭ টি।

আরো পড়ুন: পুরোপুরি লকডাউনের আওতায় আসছে ৫০টি জেলা

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৫৭৮ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯০৩ জন।

তিনি আরো বলেন, ৩৫ জন মৃতদের মধ্যে ৩৫ জন পুরুষ ও ৭ জন মহিলা। বিভাগীয় বিশ্লেষণে তিনি জানান, সর্বোচ্চ ২৭ জন ঢাকা বিভাগের। এছাড়া চট্টগ্রাম বিভাগে মারা গেছেন আরো ৮ জন।

তিনি বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বাইরে বেরোলে হ্যান্ড গ্লোভস পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

চস/সোহাগ