চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৭২

চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রবিবার (৩০ আগস্ট) ৬ টি ল্যাবে মোট ৭০৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ হাজার ৫২ জনে।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৩০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২০৩টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবিতে ১৭ জন, বিআইটিআইডিতে ১২ জন, চমেক ল্যাবে ২৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে ১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

আরো পড়ুন: সি আর দত্তের মৃতদেহ দেশে পৌঁছেছে

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয় নি। অন্যদিকে, কক্সবাজার মেডিকেল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৭০৫টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৭২ জনের। এরমধ্যে ৫৮ জন নগরীর এবং ১৪ জন উপজেলার বাসিন্দা।

চস/স

শেয়ার করুন

The Post Viewed By: 61 People

Chattogram Somoy

চট্টগ্রাম থেকে পরিচালিত চট্টগ্রাম সময় একটি আধুনিক নিউজ পোর্টাল। ২৪ ঘন্টা খবরের সন্ধানে ছুটে চলা একদল সংবাদদাতা নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছে ২০১৯ এর জুলাইয়ে। কোনো একটা নির্দিষ্ট দিক নয়, চট্টগ্রাম সময় কাজ করছে প্রতিটা দিক নিয়ে। আমাদের ভবিষ্যৎ পথচলায় আপনাদের সাথী হিসেবে পেতে চাই।