spot_img

২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, সোমবার
১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ

হামিদা আব্বাসীর ‘ সংসদ সংশয়’ উপন্যাসের মোড়ক উন্মোচন

সিলেট বইমেলার মঞ্চে তরুণ লেখক হামিদা আব্বাসী’র নতুন উপন্যাস ‘সংসদ সংশয়’এর মোড়ক উন্মোচন হলো।

গতকাল রবিবার (১১ ফেব্রুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থীর বইটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ উদীচী শিল্পী সিলেট জেলা সংসদের সভাপতি কবি এনায়েত হাসান মানিক, সিলেট সাহিত্য পরিষদের সভাপতি ও ভাস্কর সম্পাদক কবি পুলিন রায় এবং কবি ও নাট্যকার বাবুল আহমদ।

এসময় লেখক হামিদা আব্বাসী অনুভূতি ব্যক্ত করে বলেন, ‘সংসদ সংশয়’ উপন্যাসটি মূলত সমকালীন রাজনৈতিক উপন্যাস। উক্ত উপন্যাসটিতে ২০০৮ থেকে ২০২৩ এর বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপট প্রধান চরিত্রের মাধ্যমে প্রকাশ পেয়েছে। এটি একটি উত্তম পুরুষে বর্ণিত উপন্যাস। উপন্যাসের প্রধান চরিত্র বিডিআর বিদ্রোহে একজন সাজাপ্রাপ্ত ও মুক্তিপ্রাপ্ত আসামী।

এছাড়াও উক্ত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পোয়েটসপিডিয়া বাংলা রাইটার্স ক্লাবের আহ্বায়ক, লেখক ও সংগঠক রিপন মিয়া, কবি আশা লতা, কবি ও কন্ঠ শিল্পী বিমান বিহারী বিশ্বাস, কবি এম. আলী হোসেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, শাবিপ্রবি শাখার সাংগঠনিক সম্পাদক মো: আসাদুল হক আসাদ, লেখক ও কলামিস্ট মো: আশরাফুল ইসলাম, তরুণ কলামিস্ট পীর নাঈমুজাম্মান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষার্থী – সানজিদা সিকদার মুক্তা, শিরিন আক্তার বীথি, মোরশেদ আলম,মো: সাকারিয়ার, কানিজ ফাতিমা বাঁধন, মিতু রানী দেবনাথ প্রমুখ।

উল্লেখ্য, হামিদা আব্বাসীর বাড়ি হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায়। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগে পড়াশোনা করেছেন। পাশাপাশি বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনগুলোতে একজন সক্রিয় কর্মী হিসাবে সাংগঠনিক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।এছাড়াও ‌লেখিকার ‘বেদনার স্বাদ’ নামে একক গল্পগ্রন্থ ২০২২ সালে প্রকাশ হয়েছে। তিনি ‘সমতা’ সাহিত্য সাময়িকী এবং ‘ডাকঘর’ চিঠি সাময়িকীর সম্পাদনা করছেন।

Latest Posts

spot_imgspot_img

Don't Miss