বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের

87
  |  শনিবার, অক্টোবর ২৪, ২০২০ |  ১২:০০ অপরাহ্ণ
বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের
ads here
২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাইপর্বের যাত্রাটা ভালোই করেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নিজেদের প্রথম দুই ম্যাচেই জিতে অবস্থান শক্ত করেছে তারা। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের দুই ম্যাচে জয় পেয়েছে তিতের শিষ্যরা। দুই ম্যাচে ৯ গোল করে টেবিলের শীর্ষেই অবস্থান করছে তারা।

ব্রাজিলের সামনে চ্যালেঞ্জ এখন ভেনিজুয়েলা এবং উরুগুয়ে। ১৪ নভেম্বর ঘরের মাঠ ভেনিজুয়েলা এবং ১৭ নভেম্বর উরুগুয়ের মাঠে খেলবে ব্রাজিল। শুক্রবার (২৩ অক্টোবর) এই দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন গোলরক্ষক অ্যালিসন বেকার ও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস।

ads here

পরিসংখ্যানে অবশ্য এই দুই দলের চেয়ে বেশ এগিয়ে ব্রাজিল। সবশেষ ব্রাজিলের মাঠে হওয়া কোপায় গোলশূন্য ড্র করেছিল ভেনিজুয়েলা। এবার বিশ্বকাপ বাছাইয়ে ফলের জন্য অপেক্ষা করতেই হচ্ছে ফুটবলপ্রেমীদের।

আরো পড়ুন: প্রথম ম্যাচে ঘরের মাঠে হোঁচট খেল রিয়াল

অন্যদিকে, লাতিন ফুটবলের অন্যতম শক্তিশালী প্রতিপক্ষ উরুগুয়ে। বাছাইপর্বে এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে একটি জয় ও একটিতে হেরেছে তারা। তবে ব্রাজিলের বিপক্ষে হয়তো লড়াইটা কঠিনই হবে।

ব্রাজিল দল:

গোলরক্ষক: অ্যালিসন বেকার, ওয়েভারটন, এডারসন।

ডিফেন্ডার: দানিলো, অ্যালেক্স তেলেস, গ্যাব্রিয়েল মেনিনো, রেনান লোদি, এডের মিলিটাও, থিয়াগো সিলভা, মার্কুইনহোস, রদ্রিগো কাইয়ো।

মিডফিল্ডার: ক্যাসিমিরো, ফাবিনহো, ডগলাস লুইজ, এভারটন রিবেরো, ফিলিপে কৌতিনহো, আর্থার মেলো।

ফরোয়ার্ড: নেইমার, এভারটন, গ্যাব্রিয়েল জেসুস, ভিনিসিউস জুনিয়র, রবার্তো ফিরমিনো, রিচার্লিসন।

চস/স

ads here