বার্সার ভারপ্রাপ্ত সভাপতি কার্লেস তুসকেটস

99
  |  বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০ |  ৩:৪৩ অপরাহ্ণ
বার্সার ভারপ্রাপ্ত সভাপতি কার্লেস তুসকেটস
ads here
একদিন আগেই বার্সেলোনার সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন জোসেপ মারিয়া বার্তোমেউ। তাঁর পদত্যাগের ২৪ ঘণ্টার মধ্যে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে কার্লেস তুসকেটসের নাম ঘোষণা করেছে কাতালান ক্লাবটি।

গতকাল বুধবার রাতে এক বিবৃতির মাধ্যমে খবরটি জানায় বার্সেলোনা। ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়, নতুন সভাপতি ও বোর্ড নির্বাচিত না হওয়া পর্যন্ত আরো সাত পরিচালককে নিয়ে গঠিত ভারপ্রাপ্ত পরিচালনা পর্ষদের নেতৃত্ব দেবেন ক্লাবের আর্থিক কমিশনের চেয়ারম্যান তুসকেটস।

ads here

তবে এ ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা থাকবে তুসকেটসের। কার্যনির্বাহী বোর্ডের মতো কাজ করলেও সিদ্ধান্ত গ্রহণ একা নিতে পারবেন না তিনি। মূলত আগামী তিন মাসের মধ্যে নির্বাচন আয়োজন করাই এই বোর্ডের মূল দায়িত্ব। নতুন সভাপতি নিয়োগের জন্য আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন: অবশেষে পদত্যাগ করলেন বার্সা প্রেসিডেন্ট বার্তোমেউ

১২ বছরে প্রথম ট্রফিশূন্য মৌসুম; এক মৌসুমে দুবার কোচবদল; লিওনেল মেসির ট্রান্সফার ইস্যু এবং ক্লাবের অর্থনৈতিক ইস্যুতে বার্তোমেউর পদ নড়বড়ে হয়ে যায়। মেসি ক্লাব ছাড়ার ঘোষণা দিলে বার্তোমেউর বিরুদ্ধে রাস্তায় নামেন বার্সাভক্তরা। মূলত মেসির করা কড়া সমালোচনাই নাড়িয়ে দিয়েছিল সভাপতির চেয়ার। সমালোচনা করেছিলেন ক্লাবের অভিজ্ঞ ফুটবলার জেরার্ড পিকেও।

এমনকি বার্তোমেউর বিরুদ্ধে অনাস্থা ভোটও সংগ্রহ করছিলেন আগামী নির্বাচনে অংশ নিতে যাওয়া প্রার্থীরা। এমন নানামুখী চাপে পড়ে শেষ পর্যন্ত নিজেই ছেড়ে দিলেন কাতালান ক্লাবটির সভাপতির পদ।

২০১৪ সালে ক্লাব সভাপতির দায়িত্ব পান বার্তোমেউ। কিন্তু তাঁর মেয়াদ শেষ হওয়ার আগেই ক্লাবের ২০ হাজার সদস্য অনাস্থা ভোট আয়োজন করার সিদ্ধান্ত নেন। আগামী রোববার ও সোমবার সেই ভোট হওয়ার কথা ছিল। তাঁর আগেই নিজের অধ্যায়ের ইতি টানলেন বার্তোমেউ।

চস/স

ads here