ডেঙ্গু সচেতনতায় রাজপথে নামবেন অভিনয়শিল্পীরা

122
  |  মঙ্গলবার, জুলাই ৩০, ২০১৯ |  ২:১৪ অপরাহ্ণ
ads here

সারাদেশে মাহামারি আকার ধারণ করেছে মশাবাহিত রোগ ‘ডেঙ্গু’। দেশের সাধারণ মানুষকে সচেতন করতে এবার রাজপথে নামবেন অভিনয়শিল্পীরা। জানা যায়, আগামী ৩০ জুলাই চলচ্চিত্র শিল্পী সমিতি বিএফডিসির গেইটে ও টেলিভিশন নাটক অভিনয় শিল্পী সংঘ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর সঙ্গে যৌথ ভাবে আগামী ১ আগস্ট ২ টি পৃথক কর্মসূচী পালন করবে।

ads here

শিল্পী সমিতির সাধঅরণ সম্পাদক জায়েদ খান এ বিষয়টি নিশ্চিত করে বলেন, “দেশের যেকোনো প্রয়োজনে শিল্পীরা অতীতে এগিয়ে এসেছে। আগামী দিনেও আমরা যেকোনো সমস্যা সমাধানে এগিয়ে আসবো। এবার আমাদের সংগঠনের পক্ষ থেকে চলমান গুজব ও ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজপথে নামবে শিল্পীরা। ডেঙ্গু সচেতনতায় মঙ্গলবার সকাল ১১টায় মানব বন্ধন করবো আমরা।”

অন্যদিকে, অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম জানান, আগামী ১ আগস্ট উত্তরা ৭ নাম্বার সেক্টর কাবাব ফ্যাক্টরীর সামনে সকাল ১০টায় ও উত্তরা ৪ নাম্বার সেক্টর রেল লাইনের পাশে সকাল সাড়ে ১১টায় সচেতনতামূলক কর্মসূচী পালন করবে তারা। এই কর্মসূচী সফল করতে অভিনয় শিল্পী সংঘের সকল অভিনয় শিল্পীদের উপস্থিত থাকারও অনুরোধ জানিয়েছেন নাসিম।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বছরের শুরু থেকে সোমবার পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ১৩ হাজার ৬৩৭ জন ডেঙ্গু রোগী। এ সময়ের মধ্যে হাসপাতাল থেকে নয় হাজার ৭৮২ জন ছাড়পত্র পেয়েছেন বলে জানাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় শুধু ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতেই ভর্তি হয়েছে ৮৫৬ জন ডেঙ্গু রোগী। সবচেয়ে বেশি ১২৫ জন ভর্তি হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

এছাড়া রাজধানীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে আরও ২৬৫ জন ডেঙ্গু রোগী গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে অন্তত ২৫ জনের বেশি মানুষের মৃত্যুর খবর গণমাধ্যমে এলেও সরকারি হিসাবে এখনও মৃতের সংখ্যা আটজন।

চস/আজহার

ads here