প্রয়াত অধিনায়ক শামিম কবিরকে বিসিবির শ্রদ্ধার্ঘ

135
  |  বৃহস্পতিবার, আগস্ট ১, ২০১৯ |  ৩:৩৯ অপরাহ্ণ
ads here

গত ২৯ এপ্রিল না ফেরার দেশে চলে গেছেন বাংলাদেশ ক্রিকেটের প্রথম অধিনায়ক শামিম কবির। দীর্ঘদিন ক্যানসারে ভুগে হার মানেন সাবেক ৭৬ বছর বয়সী এই ক্রিকেটার। বৃহস্পতিবার প্রয়াত এই ক্রিকেটারকে শেষ শ্রদ্ধা জানাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ads here

প্রয়াত শামিম কবিরের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে মিরপুরের বিসিবি একাডেমি মাঠে। বোর্ড কর্মকর্তা, সাবেক ক্রিকেটার থেকে শুরু করে নানা সংগঠন দেশের প্রথম ক্রিকেট অধিনায়কের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম অধিনায়ক শামিম কবির। ১৯৭৭ সালের ৭-৯ জানুয়ারি ইতিহাসের অংশ হয়ে যান তিনি। তৎকালিন ঢাকা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিবি) যে দলটি সফররত মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিপক্ষে খেলতে নামে সেই বাংলাদেশ দলের অধিনায়ক ছিলেন তিনি। সেই ম্যাচকে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের প্রথম ‘আনঅফিসিয়াল টেস্ট ম্যাচ’ হিসেবে ধরা হয়।

শামিম কবির খেলোয়াড়ি জীবনে তার ক্যারিয়ারের বেশিরভাগ সময় জুড়ে খেলেছেন আজাদ বয়েজের হয়ে। ব্যাটিং ওপেন করতেন। খেলোয়াড় হিসেবে ক্রিকেট থেকে অবসর নেয়ার পরও ক্রিকেটের সঙ্গে নিজেকে জড়িয়ে রেখেছিলেন তিনি। বাংলাদেশ টেস্ট মর্যাদা অর্জনের পর বেশ কয়েকবার জাতীয় দলের ম্যানেজারও ছিলেন তিনি।

চস/আজহার

ads here