দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত সাড়ে চার লাখ ছাড়াল

48
দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত সাড়ে চার লাখ ছাড়াল
ads here
দেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার সাড়ে আট মাসের মাথায় এসে ভাইরাসটিতে শনাক্তের সংখ্যা সাড়ে চার লাখ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৩০ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জন। এছাড়া নতুন করে আরও ৩২ জনের প্রাণ গেছে করোনায়। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৪৮ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ads here

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের সরকারি ও বেসরকারি ১১৭ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ১৮টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৬ লাখ ৮০ হাজার ১৪৯টি। এসব পরীক্ষায় ৪ লাখ ৫১ হাজার ৯৯০ জন শনাক্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৬৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ৬৬ হাজার ৮৭৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২৫ জন পুরুষ ও নারী সাতজন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, রাজশাহী বিভাগে তিন জন ও রংপুর বিভাগে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই ৩১ জন আর বাড়িতে এক জন মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন , ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

আরো পড়ুন: পায়রা সমুদ্রবন্দর থেকে ১৫৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় ‘নিভার’

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম করোনা রোগীর মৃত্যু খবর আসে ১৮ মার্চ।

আসন্ন শীতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার নানা উদ্যোগ নিচ্ছে। কঠোর হচ্ছে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে। ইতোমধ্যে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে।

চস/স

ads here