অ্যামিতে সেরার মুকুট জিতল “দিল্লি ক্রাইম”

49
অ্যামিতে সেরার মুকুট জিতল “দিল্লি ক্রাইম”
ads here
আন্তর্জাতিক অ্যামি উৎসব ২০২০-এর সেরা ড্রামা বিভাগের পুরস্কার জিতে নিল নেটফ্লিক্সের ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’। প্রায় ৮ বছর আগে ২০১২ সালে দিল্লিতে ঘটে যাওয়া নেক্কারজনক একটি গ্যাং রেপকে কেন্দ্র করে তৈরি হয় পুরো সিরিজটি।

রিচি মেহতা পরিচালিত ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’-এ অভিনয় করেছেন শেফালি শাহ, রসিকা দুগল, আদিল হুসেন, রাজেশ তৈলং, বিনোদ শেরাওয়াত, ডেনজিল স্মিথ, গোপাল দত্ত, যশস্বিনী দয়ামা এবং জয়া ভট্টাচার্য।

ads here

সোমবার ওয়েব সিরিজটির অ্যামি জিতে নেয়ার ঘোষণা আসার পর পরিচালক রিচি ভুক্তভোগী এবং তার মাকে শ্রদ্ধা জানিয়ে একটি বিবৃতি দেন।

তিনি বলেন, ‘আমি পুরস্কারটি উৎসর্গ করছি হিংস্রতার শিকার হওয়া সকল নারীর প্রতি। ঘরের বাইরে এবং নানা জায়গাতেই আমাদের মা বোনরা কতটা নিরাপদ, সেটা এখনো প্রশ্নবিদ্ধ। জানিনা এই সমস্যার সমাধান কবে হবে? তবু আমরা কেউ আশাহত নই।

শুধু দিল্লি নয়, অনেক জায়গাতে অসংখ্য নারীর প্রতি এমন অত্যাচারের ঘটনাগুলো আমরা যেন না ভুলি। কর্মক্ষেত্র থেকে সকল জায়গায় নারীর নিরাপত্তা চাই।’

আরো পড়ুন: বিবিসির ১০০ প্রভাবশালী নারীর তালিকায় ঠাঁই পেয়েছেন বাংলাদেশের রিমু-রিনা

‘দিল্লি ক্রাইম’ সিরিজে বর্ণিকা চতুর্বেদী নামক প্রধান চরিত্রে অভিনয় করা শেফালি শাহ বলেন, ‘সিরিজটির জন্য অক্লান্ত পরিশ্রম করেছি আমরা। আমি দারুণ খুশি এই পুরস্কারে। কতটা খুশি তা বলে বোঝানো সম্ভব না। অসংখ্য কৃতজ্ঞতা আমাদের পরিচালকের প্রতি। তার নির্দেশনায় কাজটি এত দারুণভাবে শেষ করা সম্ভব হয়েছে।’

ads here