করোনায় চট্টগ্রামে দুই দিনে মৃত্যু হয়েছে চারজনের

79
করোনা
ads here

টানা কয়েকদিন মৃত্যুহীন থাকার পরে চট্টগ্রামে হটাৎ করেই করোনায় মৃত্যুর ঘটনা বেড়ে গেছে। অবশ্য চলতি মাসের শুরু থেকেই চট্টগ্রামে করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছিল। চট্টগ্রামে সর্বশেষ গত দুই দিনে করোনাভাইরাসে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্য দিয়ে চট্টগ্রাম জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১৭ জন।

ads here

বুধবার (২৫ নভেম্বর) সকালে এ তথ্য জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গতকাল মঙ্গলবার চট্টগ্রামে নতুন করে আরও ২ জন মারা গেছেন। এর আগে সোমবার (২৩ নভেম্বর) করোনাভাইরাসে আরও দুই জনের মৃত্যু হয়।

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘সোমবার ও মঙ্গলবার ৪৮ ঘন্টায় চট্টগ্রামে মারা যাওয়া চারজনই নগরের বাসিন্দা। মোট মারা যাওয়া ৩১৭ জনের মধ্যে ২২৩ জন নগরের ও ৯৪ জন উপজেলার বাসিন্দা।’

এছাড়া সোমবার নতুন করে ১ হাজার ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করে ১৮৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া গতকাল মঙ্গলবার ৮৫৫টি নমুনা পরীক্ষায় ১০৬ জনের করোনা ধরা পড়ে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘন্টায় ৮৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২২১টি নমুনা পরীক্ষা করে ৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৭৩টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ল্যাবে ৭০টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া বেসরকারি হাসপাতাল শেভরণে ১২৯টি নমুনা পরীক্ষা করে ৩৫ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ৯৪ জন নগরের ও ১২ জন অন্যান্য উপজেলার বাসিন্দা।

চস/আজহার

ads here