ভাস্কর্য ভাঙচুর মামলায় চারজনের রিমান্ড মঞ্জুর

33
ads here

কুষ্টিয়ায় পাঁচ রাস্তার মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের মামলায় গ্রেফতার দুই মাদরাসা শিক্ষার্থী ও দুই শিক্ষকের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ads here

মঙ্গলবার সকালে কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক এনামুল হক এ আদেশ দেন বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা কুষ্টিয়া মডেল থানার পরিদর্শক নিশিকান্ত দাস।

এ সময় বিচারক শুনানি শেষে মাদরাসার দুই শিক্ষার্থী আবু বক্কর ওরফে মিঠুন (১৯) ও সবুজ ইসলাম ওরফে নাহিদের (২০) পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একইসঙ্গে গ্রেফতার ওই মাদরাসার দুই শিক্ষক আল আমিন (২৭) ও ইউসুফ আলীর (২৬) চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের এই মামলায় দুই ছাত্রকে ১০ দিন এবং শিক্ষকদের সাত ৭ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল পুলিশ।

কঠোর নিরাপত্তার মধ্যে সশস্ত্র পুলিশ প্রহরায় মঙ্গলবার বেলা ১১টায় জেলা কারাগার থেকে চার আসামিকে একযোগে কুষ্টিয়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত শুক্রবার (৪ ডিসেম্বর) কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলে দুর্বৃত্তরা। পরে ঘটনাস্থলে থাকা সিসিটিভির ফুজেট সংগ্রহ করে পুলিশ।

শনি ও রোববার পুলিশ অভিযান চালিয়ে কুষ্টিয়ার জুগিয়া এলাকার মাদরাসা ইবনে মাসউদের (রা:) হেফজ বিভাগের দুই ছাত্র এবং তাদের সহযোগিতা করার জন্য দুই শিক্ষককে গ্রেফতার করে।

এঘটনার পর থেকে দুই দিন ধরে কুষ্টিয়া শহরসহ দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করছেন।

ads here