৭৭৭ জনের নমুনা পরীক্ষা সংগ্রহ

২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৮৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

১৫৯ জন নগরীর ও ২৬ জন উপজেলা

46
corona
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭৭৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১৮৫ জন। এসময় করোনায় মারা গেছেন একজন। নতুন শনাক্তদের মধ্যে ১৫৯ জন নগরীর ও ২৬ জন উপজেলার বাসিন্দা।

ads here

আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান,  এ পর্যন্ত শনাক্ত ২৭ হাজার ২৩৩ জনের মধ্যে ২০ হাজার ৭৭৮ জন নগরীর ও ৬ হাজার ৪৫৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় নগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২৭ জন, এর মধ্যে ২৩২ জন নগরীর ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৭৮৩ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩১ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের ও সিভাসু ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবে ৫৫ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা পাওয়া গেছে।

আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২১ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনা পাওয়া গেছে।

এ ছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ১১০ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা শনাক্ত হয়নি।

ads here