ডেঙ্গুর কারণে আগাম ছুটি ক্রীড়াবিদদের

128
  |  মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯ |  ১:৫৪ অপরাহ্ণ
ads here

ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলছে। এরই মধ্যে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন এসএ গেমসের ক্যাম্পে থাকা ক্রীড়াবিদরাও। এখন পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন আট নারী অ্যাথলেট। এ অবস্থায় দক্ষিণ এশিয়ান গেমসের জন্য ক্রীড়াবিদদের ছুটি বাড়িয়ে দেওয়া হয়েছে। ১০-১৫ আগস্ট পর্যন্ত ছিল ঈদের ছুটি। কিন্তু ডেঙ্গুর কারণে দু’দিন আগেই ছুটি পাচ্ছেন অ্যাথলেটরা।

ads here

বুধবার শেষ হবে ক্যাম্প। ৮ থেকে ১৬ আগস্ট পর্যন্ত ক্যাম্পে ছুটি ঘোষণা করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। ১-১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত হবে এসএ গেমস।

ডেঙ্গুর কারণে কয়েকদিন আগে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ জন নারী অ্যাথলেট। আগাম ছুটি দেওয়ার বিষয়টি গতকাল জানিয়েছেন বিওএর ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্ট কমিটির সদস্য সচিব এ.কে. সরকার, ‘আগে আমাদের নির্ধারিত ছুটি ছিল ১০ থেকে ১৫ আগস্ট। এখন ছুটি দুই দিন আগে শুরু হয়ে শেষ হবে একদিন পর।

অর্থাৎ ক্যাম্পের ছুটি থাকবে নয় দিন। আগে আমরা যে ছুটি ঘোষণা করেছিলাম সেখানে কেউ ইচ্ছা করলে ক্যাম্পে থাকতেও পারতেন। এখন আমরা ওই বিষয়ে উৎসাহিত করছি না। আমরা চাইব, সবাই ছুটিতে বাড়িতেই থাকুক।’ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে থাকা আটজনের মধ্যে কাবাডির মুসলিমা খাতুনের অবস্থা একটু খারাপ বলে জানিয়েছেন এ.কে. সরকার। বাকিদের অবস্থা অপরিবর্তিত।

যে নারী ক্রীড়াবিদরা অসুস্থ হয়েছেন তাদের বেশিরভাগই খো খোর। বাকিরা কাবাডি ও বাস্কেটবলের। আর ডেঙ্গুতে বেশি আক্রান্ত হয়েছেন ধানমণ্ডির সুলতানা মহিলা ক্রীড়া কমপ্লেক্সে থাকা ক্রীড়াবিদরা।

চস/আজহার

ads here