মাদরাসায় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত বাধ্যতামূলক করতে হবে: হানিফ

53
সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ
ads here
প্রতিটি মাদরাসায় জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সকল মাদরাসায় জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করতে হবে। পাশাপাশি তা নিবিড় পর্যবেক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সকল প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দেওয়া হয়।

ads here

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকালে কুষ্টিয়া সদর উপজেলা চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরালের শুভ উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

হানিফ বলেন, জাতীয় সংগীত কোনো ভাবেই ভুল গাওয়া যাবে না। একদম সঠিক উচ্চারণে এবং সুরে শুদ্ধ করে গাইতে হবে এবং গাওয়ার সময় এর প্রতি যথাযথ সম্মানও দেখাতে হবে। যখন জাতীয় সংগীত বাজানো হয় ও জাতীয় পতাকা প্রদর্শন করা হয়, তখন উপস্থিত সবাইকে জাতীয় পতাকার দিকে মুখ করে দাঁড়াতে হবে।

পরে তিনি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে কুষ্টিয়া সদর উপজেলার স্থানীয় সরকার ও শিক্ষা প্রতিষ্ঠানে নতুন জাতীয় পতাকা ও ক্রীড়া সামগ্রী, কৃষি প্রণোদনা উপকরণ, গাছের চারা ও হুইল চেয়ার বিতরণ করেন।

এসময় কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ.ক.ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ, সরকারি কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

চস/এ.এম

ads here