ফিফা বর্ষসেরার তিনজনের তালিকায় মেসি-রোনালদো-লেওয়ান্ডস্কি

36
ফিফা বর্ষসেরা
ads here
আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা) বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। সেরা তিনজনের তালিকায় এবারও জায়গা পেয়েছেন গতবারের বর্ষসেরা পুরস্কারজয়ী আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। একইসঙ্গে রয়েছেন জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবার্ট লেভানডস্কি।

গতকাল (১১ ডিসেম্বর) নতুন এই তালিকা ঘোষণা করেছে বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

ads here

আগামী ১৭ ডিসেম্বর এই তিনজনের মধ্য থেকে একজনকে বর্ষসেরা ফুটবলার হিসেবে নির্বাচন করা হবে। গতবার এই পুরস্কার জিতেছিলেন লিওনেল মেসি। এবার লেভানডস্কিকেই অনেকে এগিয়ে রাখছেন। কারণ বায়ার্ন মিউনিখকে এবার চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতে বড় ভূমিকা ছিল তার।

গত ২৫ নভেম্বর সংক্ষিপ্ত ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। সেখান থেকে ফাইনাল লিস্টে জায়গা পেয়েছেন তিনজন। ১১ জনের তালিকায় থাকা অন্যরা হলেন কেভিন ডি ব্রুইন, সাদিও মানে, কিলিয়ান এমবাপ্পে, নেইমার, সার্জিও রামোস, মোহাম্মদ সালাহ, থিয়াগো আলকান্তারা ও ভার্জিল ফন ডিক।

আরো পড়ুন: এবার না ফেরার দেশে পাড়ি জমালেন কিংবদন্তি পাওলো রসি

গত বছর রোনালদো ও লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে হারিয়ে পুরস্কারটি জিতেছিলেন মেসি। এ নিয়ে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন আর্জেন্টাইন তারকা মেসি। আর দ্বিতীয় সর্বোচ্চ অর্থাৎ পাঁচবারের বর্ষসেরা ফুটবলার হয়েছেন জুভেন্টাসের রোনালদো।

অন্যদিকে, এবারের ফিফার ‘দ্য বেস্ট’ পুরস্কারটি জিততে পারলে প্রথমবার বর্ষসেরা ফুটবলার হওয়ার স্বপ্ন পূর্ণ হবে ৩২ বছর বয়সী বায়ার্ন মিউনিখের তারকা লেভানদোভস্কির।

চস/স

ads here