চট্টগ্রামে করোনায় আরও ২ জনের মৃত্যু

নতুন শনাক্ত ১৯৩

51
চট্টগ্রামে করোনা
ads here
চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। ১ হাজার ২৪৫টি নমুনা পরীক্ষায় রবিবার(১৩ ডিসেম্বর) আরও ১৯৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৮২৭ জনে।

সোমবার (১৪ ডিসেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

ads here

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৪৫টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৯৩ জনের। এরমধ্যে ১৫৪ জন নগরীর এবং ৩৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে ৩৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৪ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৭টি নমুনা পরীক্ষা করে ৭২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ১৩ জনের।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২১টি নমুনা পরীক্ষা করে ৩২ জন ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে এইদিন কোনো নমুনা পরীক্ষা হয়নি।

আরো পড়ুন: বায়তুল মোকাররমে হেফাজত মহাসচিবের জানাজা সম্পন্ন

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৪ জনের পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একটি নমুনা পরীক্ষা করা হয়। নমুনাটিতে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চস/স

ads here