ডেঙ্গু রোগীদের জন্য চবি ছাত্রলীগের ৭৫ ব্যাগ রক্ত সংগ্রহ

100
ads here

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে দিনব্যাপী কর্মসূচিটি পালিত হয়। এসময় প্রায় ৭৫ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়। এতে সহায়তা করে বাংলদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চট্টগ্রাম ইউনিট। এসব রক্ত চট্টগ্রাম মেডিকেলে থাকা ডেঙ্গু রোগীদের জন্য প্রদান করা হবে বলে জানিয়েছে শাখা ছাত্রলীগ। কর্মসূচিতে ছাত্রলীগ নেতাকর্মীরা রক্তদানের পাশাপাশি সচেতনতামূলক লিফলেট বিতরণের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের রক্তদানে উৎসাহিত করেন। পরে ছাত্রলীগের পক্ষে রক্তদাতাদের স্বীকৃতস্বরূপ সনদ প্রদান করেন শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।
এর আগে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশের দুঃসময়ে বা যে কোন বিপর্যয়ে সদা সজাগ ছিলো এবং থাকবে। বন্যা বা অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের সময় ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। সমপ্রতি সারাদেশে চলমান ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের রক্তের যোগান দিতে চবি ছাত্রলীগ এ ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। আমরা এই কার্যক্রমে যথেষ্ট সাড়া পেয়েছি। ছাত্রলীগের নারী নেত্রীরাও এতে অংশগ্রহণ করেছেন।
এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সোমবার বাদ আসর বিশ্ববিদ্যালয়ের স্টেশন মসজিদে এ কর্মসূচি পালন করা হয়। এসময় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ads here

চস/আজহার

ads here