গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৫৪ জন

38
করোনায় আক্রান্ত
ads here

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১হাজার ৫৯৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫৪ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ২৯ হাজার ৮৭৯ জন।

ads here

এসময়ে চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে ৩২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮০০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩০ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭৯টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫৮টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৫ জনের।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৭টি নমুনা পরীক্ষা করে ৩১ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৩টি নমুনা পরীক্ষা করে ২৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১২টি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮৭টি নমুনা পরীক্ষা কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৫৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১হাজার ৫৯৪টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৯ জন এবং উপজেলায় ১৫ জন।

চস/এএম

ads here