বাগেরহাটে সুতার গোডাউনে আগুন

30
ads here

বাগেরহাটের মোংলা ইপিজেডের ‘গুয়াংজু হুয়াস্যাং সাইন্স এন্ড টেকনোলজি’ নামে একটি সুতার ফ্যাক্টরির গোডাউনে আগুন লেগেছে।

ads here

সোমবার (২৮ ডিসেম্বর) ভোরে আগুন লাগলেও বেলা সাড়ে ১১টা পর্যন্ত আগুন নেভানো সম্ভব হয়নি বলে জানিয়েছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী।

তবে আগুন নিয়ন্ত্রণে বাগেরহাট, মোংলা, মোংলা বন্দর কর্তৃপক্ষ, নেভী ও ইপিজেডের ফায়ার সার্ভিসের কয়েকটি টিম কাজ করছে বলে জানিয়েছেন মোংলা ইপিজেড কর্তৃপক্ষ।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) গোলাম সরোয়ার বলেন, খবর পেয়ে মোংলা ফায়ার সার্ভিসের পাশাপাশি বাগেরহাট থেকে আমরা প্রয়োজনীয় টিম এসেছি। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি আগুন নেভানোর। তবে সহজে পানি না পাওয়ায় একটু বেগ পেতে হচ্ছে। তবে খুব তাড়াতাড়ি আগুন নেভাতে সক্ষম হবো।

মোংলা ইপিজেডের জেনারেল ম্যানেজার মাহাবুব আহমেদ ছিদ্দিক জানান, ভোরে ইপিজেডের গুয়াংজু হুয়াস্যাং সাইন্স এন্ড টেকনোলজি স্পিনিং ফ্যাক্টরির গোডাউনে আগুন লাগে। খবর পেয়ে ইপিজেড, মোংলা বন্দর ও নৌবাহিনীর ফায়ার সার্ভিসের দল এসে আগুন নেভাতে শুরু করে। পরে বাগেরহাট ভায়ার সার্ভিসের আরো একটি ইউনিট এসে আগুন নেভানোর কাজে অংশ নেয়। এখনও আগুন না নিভলেও নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি আরও বলেন, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এই মুহূর্তে কিছু জানানো সম্ভব না। যে গোডাউনে আগুন লেগেছে সেটিতে সুতা তৈরির তুলা রয়েছে তাই আগুন নিভাতে কিছুটা বেগ পেতে হচ্ছে। সুতার তৈরির কারখানাটিতে ৮০ জন দেশি ও ৭ জন চীনা শ্রমিক কাজ করছে। শ্রমিকদের কেউই আগুনে হতাহত হয়নি বলে জানান তিনি।

 

 

চস/আজহার

ads here