ইনজুরি কাটিয়ে দলে ফিরলেন ওয়ার্নার

34
ads here
ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরলেও খানিক সংশয় ছিল ডেভিড ওয়ার্নারকে ঘিরে। হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছিলেন, ওয়ার্নারের তৃতীয় ম্যাচে ফেরার বিষয়টি পুরোপুরি নিশ্চিত নয়। তবে সব সংশয় দূর করে দিয়ে শেষপর্যন্ত ওয়ার্নারকে সিরিজের বাকি দুই ম্যাচের স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ওয়ার্নার ছাড়াও স্কোয়াডে নেয়া হয়েছে আরও দুই খেলোয়াড়কে। অফ ফর্মে থাকা ওপেনার জো বার্নসকে বাদ দেয়া হয়েছে স্কোয়াড থেকে, নেয়া হয়েছে তরুণ টপঅর্ডার ব্যাটসম্যান উইল পুকোভস্কি ও পেসার শন অ্যাবটকে। এ তিনজনের অন্তর্ভুক্তি ছাড়া বাকি স্কোয়াড একই থাকছে শেষ দুই ম্যাচের জন্য।

ads here

আরও পড়ুন:- অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে মধুর বদলা নিল ভারত

মূলত প্রথম টেস্টেই অভিষেক হওয়ার কথা ছিল ২২ বছর বয়সী পুকোভস্কির। কিন্তু ম্যাচ শুরুর আগে ছোট্ট ক্যারিয়ারে নবমবারের মতো কনকাশনে পড়েন তিনি। ফলে খেলতে পারেননি প্রথম দুই টেস্টে। এবার সিডনিতে তৃতীয় ম্যাচ দিয়েই আন্তর্জাতিক অঙ্গনে নাম লেখাতে চলেছেন প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৪ গড়ে খেলা এ ব্যাটসম্যান।

পুকোভস্কির ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান ট্রেভর হনস বলেছেন, ‘সব নিয়মকানুন মেনে মাঠে ফেরার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে উইল পুকোভস্কি। সিডনিতে খেলার জন্য প্রস্তুত আছে সে। তবে তৃতীয় ম্যাচটির আগে আরও পর্যবেক্ষণ করা হবে তার অবস্থা। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত।’

মেলবোর্নে সিরিজের দ্বিতীয় টেস্ট হারের পর কয়েকদিন বিশ্রামেই থাকবে অস্ট্রেলিয়া। আগামী ২ ও ৩ জানুয়ারি তারা অনুশীলন করবে মেলবোর্নে। পরে ৪ জানুয়ারি চলে যাবে সিডনিতে। সেখানে ৭ তারিখ শুরু হবে নতুন বছরের প্রথম টেস্ট। পরে গ্যাবায় ১৫ জানুয়ারি থেকে হবে বোর্ডার-গাভাস্কার ট্রফির শেষ ম্যাচটি।

শেষ দুই টেস্টে অস্ট্রেলিয়া স্কোয়াড
টিম পেইন (অধিনায়ক), শন অ্যাবট, প্যাট কামিনস, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, ময়সেস হেনরিকস, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মাইকেল নেসার, জেমস প্যাটিনসন, উইল পুকোভস্কি, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, ম্যাথু ওয়েড এবং ডেভিড ওয়ার্নার।

 

চস/আজহার

ads here