শুক্রবার হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল

36
ads here

উম্মুল মাদারিস খ্যাত উপমহাদেশের প্রাচীন ও দ্বিতীয় বৃহত্তম দ্বীনী শিক্ষাপ্রতিষ্ঠান আল-জামিআতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল আগামী ১ জানুয়ারি শুক্রবার বাদ ফজর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ads here

একই দিন বা’দ ইশা বিগত বছরে দাওরায়ে হাদীস সমাপনকারী ছাত্রদের দস্তারে ফযীলত প্রদান করা হবে।

মাহফিল উপলক্ষে জামিআ জুড়ে চলছে প্রস্তুতি ও সাজ সাজ রব। বিশাল আয়োজনের প্রস্তুতিও ইতিমধ্যে শেষের দিকে।

হাজার হাজার মুসলিম জনসাধারণের সমবেত হওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে এক বিশাল মাঠ। দিন দিন শ্রোতাদের সমাগম বৃদ্ধি পাওয়ায় মাঠের আয়তনেও বৃদ্ধি করা হয়েছে।

মাদ্রাসা ক্যাম্পাস, মসজিদ ও শ্রেণিকক্ষগুলোকেও আগত মেহমানদের উপযোগী করে প্রস্তুত করা হয়েছে এবং তাদের সাদরে বরণ করার নিমিত্তে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জামিআ’র ভেতর বাহির সর্বাস্থানে সাজানো-গোছানোর অনুপম ছোঁয়া লক্ষ করা গেছে।

জুমাবার দিনব্যাপী মাহফিলে বক্তব্য রাখবেন দেশের সুযোগ্য ও সুবিখ্যাত উলামায়ে কেরাম।

বাদ জুমা দেশ ও জাতির উদ্দেশ্যে বিশেষ দিকনির্দেশনামূলক হেদায়েতি বক্তব্য রাখবেন জামিয়ার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী দা.বা. এবং মাহফিল শেষে আখেরি মোনাজাত পরিচালনা করবেন মজলিসে ইদারী’র প্রধান মুফতীয়ে আজম আল্লামা আব্দুচ্ছালাম চাটগামী দা.বা.।

জুমাবার দিবাগত রাত ইশা পর্যন্ত চলবে আলোচনা ও ওয়ায-নসীহত পর্ব। বাদ ইশা বিগত বছরের দাওরায়ে হাদীস ফারেগীন ছাত্রদের দস্তারবন্দী সম্মেলন (সমাবর্তন) অনুষ্ঠিত হবে। এতে দুই সহস্রাধিক শিক্ষার্থীকে সম্মানসূচক পাগড়ি সনদপত্র প্রদান করা হবে।

দেশের সর্বস্তরের ইসলামপ্রিয় জনসাধারণের প্রতি বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে শরীক হওয়ার আহ্বান জানিয়েছেন মজলিসে ইদারী’র প্রধান মুফতি আজম আল্লামা আব্দুচ্ছালাম চাটগামী দা.বা. এবং শায়খুল হাদীস ও আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী দা.বা.।

 

 

চস/আজহার

ads here