গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ব্যারিস্টার মওদুদ

47
ads here

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। গত ২৯ ডিসেম্বর থেকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সিসিইউতে চিকিৎসা নিচ্ছেন তিনি।

ads here

শনিবার (২ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, ব্যারিস্টার মওদুদ আহমেদ এভারকেয়ার হাসপাতালে প্রফেসর শাহাবুদ্দিন আহমেদ তালুকদারের তত্ত্বাবধানে রয়েছেন। ওনার শরীরে রক্তের হিমোগ্লোবিন কমে গিয়েছিল। এখন অনেকটা সুস্থ তিনি। মহান আল্লাহর কাছে দেশবাসীর মাধ্যমে দোয়া চেয়েছেন তিনি।

হাসপাতালে ভর্তি হওয়ার পর দুইবার কভিড-১৯ পরীক্ষা করা হয়েছে ব্যারিস্টার মওদুদের। তবে তার করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে।

ব্যারিস্টার মওদুদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন জানান, ব্যারিস্টার মওদুদ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের কার্ডিওলজিস্ট চার্লস তোহার প্রেসক্রিপশনের ওষুধ খাচ্ছিলেন। এর মধ্যে দেশের বেসরকারি হাসপাতাল এভারকেয়ারের কার্ডিওলজিস্ট শাহাবুদ্দিন তালুকদারও শরীরের ভিন্ন একটি বিষয়ে একই ওষুধ দিয়েছেন। ছয়মাস ধরে বিএনপির এই নেতা রিভারক্স আর প্যারাডক্সা নামের একই ওষুধে একসঙ্গে খান। এর পার্শ্ব প্রতিক্রিয়ায় তার শরীরে ইন্টারনাল ব্লিডিং হয়। এতে শরীরের হিমোগ্লোবিন কমে যায়।

এদিকে মওদুদের খোঁজখবর নিতে সার্বক্ষণিক চিকিৎসকের সঙ্গে যোগাযোগ রেখেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ নেতারা।

চস/আজহার

ads here