ট্রাম্পকে ইরানের কঠোর হুঁশিয়ারি

28
ads here

ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ শনিবার ‘ফাঁদে না পড়তে’ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে সতর্ক করেছেন। জাভেদ অভিযোগ করেছেন, ইরাকে মার্কিন সেনাদের ওপর হামলার মাধ্যমে যুদ্ধের উস্কানি দিচ্ছে ইসরায়েল।

ads here

এরই মধ্যে ইরান কাশেম সোলাইমানি হত্যার প্রথম বর্ষপূর্তির প্রাক্কালে তার প্রতি শ্রদ্ধা জানাতে আয়োজিত এক অনুষ্ঠানে কঠোর প্রতিশোধের হুঁশিয়ারি বার্তা দিয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্র অভিযোগ করেছে, ইরান সমর্থিত মিলিশিয়া বাহিনী ইরাকে মার্কিন স্থাপনায় প্রায় হামলা চালাচ্ছে। এর মধ্যে সম্প্রতি মার্কিন দূতাবাসের কাছে হামলার কথাও উল্লেখ করেছে যুক্তরাষ্ট্র।

তবে ইরাকে মার্কিন স্থাপনায় হামলার জন্য ইরান সমর্থিত কোন গোষ্ঠী এখন পর্যন্ত দায় স্বীকার করেনি।

এক টুইট বার্তায় জাভেদ জারিফ বলেছেন, ইরাক থেকে পাওয়া গোয়েন্দা তথ্য ইঙ্গিত দিচ্ছে যে, ইসরায়েল ইরাকে মার্কিন অবস্থানে এমনভাবে হামলা চালানোর ষড়যন্ত্র করছে যাতে তার দোষ ইরানের ঘাড়ে চাপিয়ে দিয়ে বিদায়ের ক্ষণে ট্রাম্পকে একটি বানোয়াট যুদ্ধে জড়ানো যায়।

জাভেদ আরো বলেন, ফাঁদে না পড়তে সতর্ক থাকুন ট্রাম্প। সেইসঙ্গে হুঁশিয়ারি দিয়ে বলেন, আগুন নিয়ে খেলার কঠোর জবাব দেয়া হবে।

ইরানের এমন বক্তব্য নিয়ে কোন মন্তব্য করতে রাজি হয় নি ইসরায়েল। এছাড়া জাভেদের দাবি নিয়ে হোয়াইট হাউজও কোন মন্তব্য করেনি। এনডিটিভি

 

চস/আজহার

ads here