ভোটার তালিকায় রোহিঙ্গা অন্তর্ভূক্তি, গ্রেপ্তার ৬

35
এসিল্যান্ডকে ধর্ষণের হুমকি, ব্যাংক কর্মকর্তা গ্রেফতার
ads here

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ভোটার তালিকায় রোহিঙ্গা অন্তর্ভূক্তির মামলায় ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার উপজেলার ঘুমধুম ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এর আগে গত ৩১ ডিসেম্বর ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভূক্তিতে সহায়তা করায় ৩৩ জনের বিরুদ্ধে মামলা করেন উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর ছালেহ।

ads here

গ্রেপ্তারকৃতরা হলেন- মহিউদ্দিন চৌধুরী (২৮), আবছার কামাল (৪২), হামিদ হোসেন (২৭), মো. রশিদ (২৮), নুরুল আলম (২৫) ও আলী হোসেন (৩০)। এরা সবাই একই এলাকার বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন স্থানে মিথ্যা তথ্য দিয়ে বহু রোহিঙ্গা ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়। অর্থের বিনিময়ে তাদের অন্তর্ভূক্তিতে সহায়তা করে এই চক্রটি। বিষয়টি গণমাধ্যমের খবরে উঠে আসলে তদন্তে নামে নির্বাচন কমিশন। পরে যাচাই-বাছাই শেষে ঘটনার সত্যতা পায় তারা। এরপর নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর ছালেহ বাদী হয়ে গত ৩১ ডিসেম্বর ৩৩ জনের বিরুদ্ধে চারটি আইনে মামলা করেন।

এদিকে, ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আলমগীর হোসেন জানান, মিথ্যা তথ্য দিয়ে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হওয়ায় ৩৩ জনের বিরুদ্ধে নির্বাচন অফিস থেকে একটি মামলা দায়ের করা হয়। মামলার পর ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে, বাকিদের গ্রেপ্তারে কাজ করছেন তারা।

 

চস/আজহার

ads here