১২ বছরের কন্যাকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

33
ads here

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুরে নিজের ১২ বছরের শিশু কন্যাকে ধর্ষণের ঘটনায় বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

ads here

আজ মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৭ এর বিচারক মুন্সী আব্দুল মজিদ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণাকালে আসামি মো. নেজাম উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।

ট্রাইবুনালের পিপি খন্দকার আরিফুল আলম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনের মোট দু’টি ধারায় আসামির সাজা হয়েছে। এর মধ্যে ৯(১) ধারায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। অপর ৯(৪) (খ) ধারায় আসামিকে ৫ বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

খন্দকার আরিফুল আলম বলেন, পুরো বিচার প্রক্রিয়ায় আদালত ১৩ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন।

মামলার সুত্রে জানা গেছে, ‘১৫-২০ দিন ধরে নিজের মেয়েকে ধর্ষণ করে আসছিল মো. নেজাম উদ্দীন। ঘটনাটি এলাকায় জানাজানি হলে স্থানীয় চেয়ারম্যান রুস্তম আলীর কাছে বিচার চাওয়া হয়। চেয়ারম্যান বিষয়টি জেনে ঘটনাটি দ্রুত দাঁতমারা পুলিশ তদন্ত কেন্দ্রের মাধ্যমে ভূজপুর থানায় অবহিত করেন। এলাকার লোকজন শিশুটির বাবা নেজাম উদ্দীনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

পরে মেয়ের মা সেলিনা আকতার নিজে বাদী হয়ে ভুজপুর থানায় একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ২০১৯ সালের ৩০ অক্টোবর বাদী অভিযোগ আমলে নিয়ে নেজাম উদ্দিনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেন। পরবর্তীতে ২০২০ সালের ৫ মার্চ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

চস/আজহার

ads here