করোনা: দেশে একদিনে আরও ২০ মৃত্যু

27
করোনাভাইরাসের প্রতীকী ছবি
ads here

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৭০ জনের।

ads here

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, দেশে নতুন করে আরও ৯৯১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ১৭ হাজার ৯২০।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত একদিনে ৯৪৪ জন সুস্থ নিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৬২ হাজার ৪৫৯ জন।

অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৪টি আরটি-পিসিআর ল্যাব, ২৬টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৪০টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ১৮০টি ল্যাবে ১৪ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩২ লাখ ৮৬ হাজার ৮৮৫টি নমুনা।

সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ লাখ ৯৯ হাজার ৯৫৬টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে ৬ লাখ ৮৬ হাজার ৯২৯টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৮৫ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৫ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ২৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

মৃতদের মধ্যে ১৪ জন ঢাকা বিভাগের, ২ জন করে মোট ৪ জন চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের এবং ১ জন করে মোট ২ জন খুলনা ও সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

চস/আজহার

ads here