এসি মিলানকে হারিয়ে গুরুত্বপূর্ণ জয় তুলে নিল জুভেন্টাস

39
ads here

ফেডেরিকো চিয়েসার জোড়া গোলে সিরি-এ টেবিলের শীর্ষে থাকা এসি মিলানকে ৩-১ গোলে হারিয়ে গুরুত্বপূর্ণ জয় তুলে নিয়েছে জুভেন্টাস। এর মাধ্যমে মিলানের টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডও ভঙ্গ হলো।

ads here

স্টিফানো পিউলির দল এই পরাজয়ের পরও নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের থেকে এক পয়েন্ট এগিয়ে শীর্ষেই রয়েছে। সাম্পদোরিয়ার কাছে ২-১ গোলে পরাজিত হয়ে শীর্ষে যাওয়ার সুযোগ নষ্ট করেছে ইন্টার।

গত মার্চে করোনা লকডাউনের সময় থেকেই এসি মিলান অপরাজিত রয়েছে। গত মৌসুমে ১২ ম্যাচে অপরাজিত থেকে ষষ্ঠ স্থান নিয়ে লিগ শেষ করেছিল মিলান। এবার সেই জয়ের ধারার ১৫ ম্যাচ পর্যন্ত নিয়ে গেছে। কিন্তু অক্টোবরে ফিওরেন্তিনা থেকে জুভেন্টাসে যোগ দেওয়া চিয়েসার কাছে শেষ পর্যন্ত নতি স্বীকার করতে হলো মিলানকে। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে এক ম্যাচে এটাই চিয়েসার দুই গোলের রেকর্ড। সান সিরোতে গতকাল ১৮ ও ৬২ মিনিটে দুই গোল করার পর ওয়েস্টন ম্যাককিনি ৭৬ মিনিটে তৃতীয় গোলটি করেছে।

দাপুটে এই জয়ে মিলানের থেকে সাত পয়েন্ট পিছিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে জুভেন্টাস। যদিও এক ম্যাচ কম খেলেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

চিয়েসার দুই গোলেই পাওলো দিবালার এসিস্ট ছিল। ১৮ মিনিটে দিবালার ব্যাক-হিলে চিয়েসা জুভেন্টাসকে এগিয়ে দেন। রাফায়েল লিওর সহযোগিতায় বিরতির চার মিনিট আগে ডেভিড কালাব্রিয়া মিলানের হয়ে সমতা ফেরান। ৬২ মিনিটে আবারও চিয়েসাকে দিয়ে গোল করান দিবালা। এর পরপরই এই দুজনের পরিবর্তে মাঠে নামেন ম্যাককিনি ও ডিয়ান কুলুসেভিস্কি। ৭৬ মিনিটে কুলুসেভিস্কির এসিস্টে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন ম্যাককিনি।

গত অক্টোবরে মিলানের কাছে পরাজিত হওয়ার পর এ নিয়ে এবারের মৌসুমে দ্বিতীয় পরাজয়ের মুখ দেখলো ইন্টার।

তৃতীয় স্থানে থাকা রোমা তলানির দল ক্রোটনকে ৩-১ গোলে হারিয়ে ইন্টারের থেকে ব্যবধান কমিয়ে তিন পয়েন্ট পিছিয়ে আছে। কাল রোমার হয়ে দুই গোল করেছেন বোয়া মায়োরাল। স্পট কিক থেকে অপর গোলটি করেছেন হাকিম মাখিটারিয়ান।

 

চস/আজহার

ads here