করোনায় বিশ্বে আক্রান্ত ছাড়িয়েছে ৯ কোটি

33
করোনাভাইরাসের প্রতীকী ছবি
ads here

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা নয় কোটি ছাড়িয়েছে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৩৪ হাজার।
পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য বলছে, বোরবার বাংলাদেশ সময় বেলা ১১টা পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯ কোটি ৮৪ হাজার ৫২৭। একই সময় বিশ্বে করোনায় মোট মারা গেছেন ১৯ লাখ ৩৪ হাজার ৯২৫ জন। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৬ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ১২৩ জন।

ads here

এদিকে গত ২৪ ঘণ্টায় তিন হাজার ২৩৫ জনের মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটি এখনো করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে রয়েছে। সবমিলিয়ে দেশটিতে ভাইরাসজনিত কারণে তিন লাখ ৮১ হাজারের বেশি প্রাণ গেল। যুক্তরাষ্ট্রের কয়েকটি রাজ্যে বেড়েছে শনাক্তের হার। মোট ২ কোটি ২৬ লাখের বেশি সংক্রমিত।

একদিনে এক হাজার ১১৫ জনের মৃত্যু দেখেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে মোট প্রাণহানি দুই লাখ ২ হাজার ছাড়িয়েছে। নতুন ৬০ হাজার সংক্রমণে মোট আক্রান্ত ৮০ লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে। দেশটির কয়েকটি অঞ্চলে করোনার প্রকোপ কমছেই না।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২২০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

চস/আজহার

ads here