৩ নম্বর সতর্কতা বহাল সমুদ্র বন্দরে

137
  |  বৃহস্পতিবার, আগস্ট ৮, ২০১৯ |  ৩:১৭ অপরাহ্ণ
ads here

চট্টগ্রাম সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত এবং নদী বন্দরের জন্য ১ নম্বর নৌ সতর্কতা সংকেত বহাল রয়েছে। এছাড়া আজকের আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেসাথে চট্টগ্রামের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি হতে পারে। এছাড়া, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকায়

ads here

অবস্থানরত মৌসুমী গভীর নি¤œচাপটির প্রভাবে উপকূলীয় জেলা চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর এবং অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ১-২ ফুট অধিক উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গতকাল বুধবার চট্টগ্রাম আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা বলা হয়েছে।
পূর্বাভাসে আরো বলা হয়েছে, দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১৫-১৮ কি মি বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়ার আকারে ৩০-৩৫ কি মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলে চট্টগ্রাম আবহাওয়া অফিস জানিয়েছে।
গতকালের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৮ ডিগ্রি সে. এবং সর্বনি¤œ তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি সে.।
আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৫টা ২৭ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।
জোয়ার-ভাটা : আজ কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হবে রাত ১২টা ২২ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে সকাল ৬টা ৩৪ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে দুপুর ১টা ১ মিনিটে এবং দ্বিতীয় ভাটা শুরু হবে সন্ধ্যা ৭টায়।

চস/আজহার

ads here