তিন পার্বত্য জেলায় বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার শুরু সোমবার

27
ads here

তিন পার্বত্য জেলার পর্যটন শিল্পকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে এবং মুজিব বর্ষ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে আগামীকাল ১১ জানুয়ারি (সোমবার) থেকে তিন পার্বত্য জেলায় শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব। বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসবে সারা দেশের ১০০ অংশগ্রহণকারী পর্বতারোহণ, নৌবিহার, কায়াকিং, হাইকিং ও ট্রেইল রান, টিম বিল্ডিংসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেবেন।

ads here

রাঙামাটিতে উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে শনিবার সন্ধ্যায় আয়োজিত সংবাদ সম্মেলনে বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এসব তথ্য জানান।

তিনি বলেন, অ্যাডভেঞ্চার উৎসবের মাধ্যমে দেশের পর্যটন সম্পদের সম্ভাবনা প্রসারিত ও বিকশিত হবে। এছাড়া পার্বত্য চট্টগ্রামের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে দেশীয় ও আন্তর্জাতিকভাবে উপস্থাপন করা, রোমাঞ্চপ্রিয় তরুণ-তরুণীদের উৎসাহ প্রদানের মাধ্যমে অ্যাডভেঞ্চার ট্যুরিজমকে জনপ্রিয় করে তোলা হবে।

আয়োজকরা জানান, আগামী ১১ জানুয়ারি রাঙামাটির মারী স্টেডিয়ামে ইভেন্ট শুরুর পর তিন দিন তিন পার্বত্য জেলায় পৃথকভাবে বিভিন্ন ইভেন্ট অনুষ্ঠিত হবে। এরপর ১৫ জানুয়ারি ফুরোমোন পাহাড়ে ট্র্যাকিং শেষে আবারও মারী স্টেডিয়ামে পাঁচদিনের আয়োজন শেষ হবে।

 

 

 

 

চস/আজহার

ads here