বড় জয় দিয়েই বছর শুরু করল ইংল্যান্ড

35
  |  সোমবার, জানুয়ারি ১৮, ২০২১ |  ১২:৪৬ অপরাহ্ণ
ads here

রোমাঞ্চের আভাস দিয়েছিল শ্রীলঙ্কা, প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানে অলআউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে করে ৩৫৯ রান। পরে বল হাতে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের শুরুটাও করে দুর্দান্ত। কিন্তু শেষমেশ আর পারেনি। ম্যাচ হেরে গেছে ৭ উইকেটের বড় ব্যবধানে।

ads here

গলে বড় জয় দিয়েই বছর শুরু করল ইংল্যান্ড ক্রিকেট দল। স্বাগতিক শ্রীলঙ্কার দেয়া ৭৪ রানের লক্ষ্য ৩ উইকেট হারিয়ে ২৪.২ ওভারেই ছুঁয়ে ফেলেছে ইংলিশরা। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করার সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন অধিনায়ক জো রুট।

দুই স্পিনার ডম বেস ও জ্যাক লিচের তোপের প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। জবাবে জো রুটের ডাবল সেঞ্চুরি ইংল্যান্ড দাঁড় করায় ৪২১ রানের বড় সংগ্রহ, তারা পায় ২৮৬ রানের লিড।

বিশাল বোঝা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে লড়াই করে লংকানরা। ওপেনার লাহিরু থিরিমানের সেঞ্চুরি (১১১) ও কুশল পেরেরা (৬২), অ্যাঞ্জেলো ম্যাথুজদের (৭১ ফিফটিতে দ্বিতীয় ইনিংসে ৩৫৯ রানে থামে তাদের ইনিংস। ফলে ইংল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৭৪ রানের।

ছোট লক্ষ্যে দ্বিতীয় ইনিংসের শুরুটা ভীতি জাগানিয়া ছিল ইংল্যান্ডের জন্য। মাত্র ১৪ রানেই তারা হারায় ডম সিবলি, জ্যাক ক্রাওলি ও জো রুটের উইকেট। তবে চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৬২ রানের জুটি গড়ে ম্যাচ শেষ করেছেন জো বেয়ারস্টো ৩৫) ও ড্যান লরেন্স (২১)।

চস/আজহার

ads here