করোনা: বিশ্বে ২১ লাখ ৩০ হাজার ছাড়াল মৃত্যুর সংখ্যা

30
  |  রবিবার, জানুয়ারি ২৪, ২০২১ |  ১:০৩ অপরাহ্ণ
করোনা, চট্টগ্রাম
ফাইল ছবি
ads here

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২১ লাখ ৩০ হাজার। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ৯৩ লাখ। ওয়ার্ল্ডডুমিটারের তথ্যানুযায়ী, রবিবার (২৪শে জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৯৩ লাখ ২১ হাজার ২০ জন এবং মৃত্যু হয়েছে ২১ লাখ ৩০ হাজার ২৯৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাত কোটি ১৩ লাখ ৬৬ হাজার ৯৬৮ জন।

ads here

করোনাভাইরাস এখন পর্যন্ত সবচেয়ে বেশি বিপর্যস্ত করেছে যুক্তরাষ্ট্রকে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে সংক্রমণ ও মৃত্যু সবচেয়ে বেশি। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৫৫ লাখ ৬৬ হাজার ৭৮৯ জন। মৃত্যু হয়েছে চার লাখ ২৭ হাজার ৬৩৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ছয় লাখ ৫৫ হাজার ৪৩৫ জন এবং মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৩৭৬ জন। আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮৮ লাখ ১৬ হাজার ২৫৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ১৬ হাজার ৪৭৫ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৯৮ হাজার ২৭৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬৮ হাজার ৯৭১ জন। এছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম। উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

 

চস/আজহার

ads here