করোনা: দেশে আরও ১৫ মৃত্যু, শনাক্ত ৫০৯

55
  |  বৃহস্পতিবার, জানুয়ারি ২৮, ২০২১ |  ৪:৪৫ অপরাহ্ণ
corona
ads here

দেশে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্তদের মধ্যে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ৮৭ জনে দাঁড়িয়েছে।

ads here

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ৫০৯ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৩৩ হাজার ৯৫৩ জনে পৌঁছেছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩.৪৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৬১১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৭৮ হাজার ৫৪৬ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমকি ৬২ শতাংশ।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ২০০ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৩৩টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১৪ হাজার ৮৩০টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ৩৬ লাখ ১৫ হাজার ৩৩৮টি।

নতুন যে ১৫ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১২ এবং নারী তিনজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৬ হাজার ১২৭ জন বা ৭৫ দশমিক ৭৬ শতাংশ এবং নারী এক হাজার ৯৬০ জন বা ২৪ দশমিক ২৪ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রায় ২১ লাখ ৭৪ হাজারে দাঁড়িয়েছে। সেই সাথে শনাক্ত রোগীর সংখ্যা ১০ কোটি ৮ লাখ ৫০ হাজার ছাড়িয়ে গেছে।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা পৌঁছেছে ২১ লাখ ৭৩ হাজার ৯৩৮ জনে।

 

চস/আজহার

ads here