দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

32
  |  রবিবার, জানুয়ারি ৩১, ২০২১ |  ৪:৩৭ অপরাহ্ণ
চট্টগ্রাম, করোনা
ads here

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ১২৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৬৮ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩৫ হাজার ১৩৯ জনে।

ads here

রোববার (৩১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৯ হাজার ৭৭৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২০৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।  এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ২৮৫টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ২২৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ লাখ ৫১ হাজার ৭২২টি।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ১৪ জন পুরুষ, নারী দুই জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন। এছাড়া সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগে একজন করে পাঁচজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৬ জন।

আরো পড়ুন: করোনার কারণে বইমেলার স্টল ভাড়া অর্ধেক কমলো

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৯ হাজার ১২৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৮ হাজার ৬৩৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৪৯১ জন।

চস/স

ads here