মিয়ানমারে টুইটার-ইনস্টাগ্রামও বন্ধ!

37
 আন্তর্জাতিক ডেস্ক |  শনিবার, ফেব্রুয়ারি ৬, ২০২১ |  ১১:৫২ পূর্বাহ্ণ
মিয়ানমারে টুইটার-ইনস্টাগ্রামও বন্ধ!
ads here
মিয়ানমারের সামরিক সরকার ফেসবুকের পর টুইটার এবং ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামও বন্ধ করে দিয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই দুটি সাইট বন্ধ থাকবে বলে জানিয়েছে দেশটির অন্যতম প্রধান ইন্টারনেট সরবরাহকারী টেলিনর। – বিবিসি অনলাইনের খবরে এমনটাই বলা হয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয় স্থিতিশীলতা পরিস্থিতি বজায় রাখতে আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ফেসবুক বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মিয়ানমারের সামরিক সরকার।

ads here

দেশটিতে গণতান্ত্রিকভাবে নির্বাচিত নেতাদের আটক করায় ‘এই সামরিক অভ্যুত্থান চাই না’, ‘সু চি মা জিন্দাবাদ’ স্লোগানে সেনাবাহিনীর ক্ষমতা দখলের বিরুদ্ধে অসহযোগ আন্দোলন জোরদার হচ্ছে মিয়ানমারে। এই আন্দোলন যাতে জোরদার না হয় তার জন্য এই পদক্ষেপ নিচ্ছে সামরিক সরকার।

উল্লেখ্য, গত সোমবার (১ ফেব্রুয়ারি) সকালে মিয়ানমারের প্রেসিডেন্ট উইন মিন্ট, অং সান সু চিসহ বেশ কয়েকজনকে আটক করে ক্ষমতা গ্রহণ করে সেনাবাহিনী। ক্ষমতা গ্রহণের পর পরই জারি হয়েছে রাত্রিকালীন কারফিউ। ফোন ও ইন্টারনেট সংযোগ গত মঙ্গলবার সকাল থেকে চালু হলেও সব ধরনের সামাজিক মাধ্যম ব্লক রয়েছে। ফলে এসব মাধ্যম ব্যবহার করতে পারছে না সাধারণ মানুষ।

আরো পড়ুন: মিয়ানমারে ফেসবুক বন্ধ

এদিকে, সু চির বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগে মামলা করা হয়েছে। এসব অভিযোগে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত রিমান্ডে থাকবেন সু চি।

চস/স

ads here