এরশাদের নামে ’পল্লীবন্ধু পদক’ দেবে জাপা

44
 ডেস্ক রিপোর্ট |  শনিবার, ফেব্রুয়ারি ৬, ২০২১ |  ৪:৩৪ অপরাহ্ণ
এরশাদের নামে ’পল্লীবন্ধু পদক’ দেবে জাপা
ads here
জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের নামে পদক দেবে তার দল। শনিবার জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘পল্লীবন্ধু পদক’ দেওয়ার এই তথ্য জানানো হয়।

জাতীয় পার্টি প্রয়াত সাবেক রাষ্ট্রপতি এরশাদকে ‘পল্লীবন্ধু’ অভিহিত করে থাকে। গত শতকের ৮০ এর দশকে এরশাদ সেনা প্রধান থেকে ক্ষমতা দখল করে প্রেসিডেন্ট হয়েছিলেন। ১৯৯০ সালে গণআন্দোলনে তার পতন ঘটে।

ads here

পরবর্তীকালে এরশাদ জাতীয় পার্টি নিয়ে সক্রিয় থেকে দেশের রাজনৈতিক অঙ্গনে বড় অন্য দলগুলোর কাছে গুরুত্বপূর্ণ হয়েই ছিলেন।

এরশাদে জন্মদিন উপলক্ষে সাহিত্য, ক্রীড়া, স্বাস্থ্য, সঙ্গীত, শিক্ষা, কৃষি সাংবাদিকতা, শিল্প এবং গ্রামীণ অবকাঠামো উন্নয়ন-এই আট বিভাগে পদক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য এসএম ফয়সল চিশতীকে আহ্বায়ক এবং সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিনকে সদস্য সচিব করে ‘পল্লীবন্ধু পদক ২০২১’ কমিটি গঠন করা হয়েছে।

কমিটির যুগ্ম আহ্বায়করা হলেন সুনীল শুভরায়, সাইফুদ্দিন আহমেদ মিলন, এটিইউ তাজ রহমান, সোলায়মান আলম শেঠ, শফিকুল ইসলাম সেন্টু, রেজাউল ইসলাম ভূইয়া ও লিয়াকত হোসেন খোকা।

কমিটিতে সদস্য থাকছেন মাহমুদুর রহমান, জহিরুল আলম রুবেল, হেনা খান পন্নী, মোস্তফা আল মাহমুদ, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, তারেক এ আদেল, বেলাল হোসেন, মাখন সরকার, সুলতান মাহমুদ ও নাজমুল খান।

শনিবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে পদক কমিটির সভায় সভায় ম্যাগাজিন সাব কমিটি ও অর্থ সাব কমিটি গঠন করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরো পড়ুন: দেশব্যাপী করোনার টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে আগামীকাল

সুনীল শুভরায়কে আহ্বায়ক, রেজাউল ইসলাম ভূইয়াকে যুগ্ম আহ্বায়ক এবং নাজমুল খানকে সদস্য সচিব করে ম্যাগাজিন সাব-কমিটি গঠন করা হয়।

সাইফুদ্দিন আহমেদ মিলনকে আহ্বায়ক, মোস্তফা আল মাহমুদকে যুগ্ম আহ্বায়ক এবং তারেক এ আদেলকে সদস্য সচিব করে অর্থ সাব কমিটি গঠন করা হয়েছে।

চস/স

ads here