করোনায় দেশে আরো ১৬ জনের মৃত্যু

39
  |  সোমবার, ফেব্রুয়ারি ৮, ২০২১ |  ৫:২১ অপরাহ্ণ
করোনা
ads here
মহামারী করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দেশে একদিনে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়ে ৮২২১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরো ৩১৬ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৫ লাখ ৩৮ হাজার ৩৭৮ জন করোনা রোগী শনাক্ত হলেন।

আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে নিয়মিত সংবাদ পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

ads here

বিজ্ঞপ্তিতে সারাদেশের ১১৬টি আরটি-পিসিআর ল্যাব, ২৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৬২টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ২০৬টি ল্যাবের তথ্য উল্লেখ করে বলা হয়, গত একদিনে ১৩ হাজার ৭৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে দেশে পরীক্ষা হয়েছে ৩৭ লাখ ৬২ হাজার ৭৭৪টি নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩০ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৮৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে গত একদিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫৫৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৮৩ হাজার ৯৩১-এ দাঁড়িয়েছে।

আরো পড়ুন: এমবিবিএস ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ

গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১২ জন পুরুষ আর নারী চারজন। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। মৃতদের মধ্যে ১০ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৩ জন ছিলেন ৫১ থেকে ৬০ বছর বয়সসীমার। এছাড়াও ৪১ থেকে ৫০ বছরের দুজন এবং ৩১ থেকে ৪০ বয়সীদের মধ্যে একজ মারা গেছেন।

মৃতদের মধ্যে ১২ জন ঢাকা বিভাগের, এছাড়াও চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে মারা গেছেন।

চস/স

ads here