চতুর্থ ধাপে ৫৫ পৌরসভায় ভোট কাল

33
  |  শনিবার, ফেব্রুয়ারি ১৩, ২০২১ |  ১২:৩৪ অপরাহ্ণ
চতুর্থ ধাপে ৫৫ পৌরসভায় ভোট কাল
ads here
চতুর্থ ধাপে ৫৫ পৌরসভায় ভোটগ্রহণ হবে কাল (১৪ ফেব্রুয়ারি)। ভোটগ্রহণের ৩২ ঘণ্টা আগে অর্থাৎ শুক্রবার মধ্যরাতে প্রার্থী ও সমর্থকদের প্রচার শেষ হয়েছে। ভোটগ্রহণের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বিগত তিনটি ধাপসহ চলমান পৌরসভা নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন ও সহিংস ঘটনার প্রেক্ষাপটে নির্বাচন কমিশন (ইসি) চতুর্থ ও পঞ্চম ধাপের নির্বাচনে সংঘাত কমাতে নানা উদ্যোগও নিয়েছে। ডিসি, এসপি, রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকও করেছেন নির্বাচন কমিশনাররা। সহিংসতার কারণে কালকিনি পৌরসভার নির্বাচন স্থগিত করা হয়েছে। অন্তত ১২টিতে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে।

ads here

সিইসি কেএম নুরুল হুদা বলেন,আমাদের পূর্ণাঙ্গ প্রস্তুতি আছে। কমিশনের ব্যবস্থাপনার দিক থেকে যা যা দরকার, সেগুলো ঠিকঠাক করেছি। আমি আশা করি, এরপর থেকে ভোটগুলো সুষ্ঠু হবে, রক্তপাত হবে না।

আরো পড়ুন: রাজধানীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ

এদিকে নির্বাচন কমিশনের যুগ্ম সচিব আসাদুজ্জামান আরজু শুক্রবার রাতে গণমাধ্যমকে বলেন, রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। এ ধাপে ২৬ পৌরসভায় ব্যালট পেপারে এবং ২৯ পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

তবে প্রচারের শেষ মুহূর্তের কিছু ঘটনা উদ্বেগ বাড়িয়েছে। শেষ দুদিনের প্রচারে বিভিন্ন এলাকায় সংঘাত-সংঘর্ষ ও অফিস ভাঙচুরের মতো ঘটনাও ঘটেছে।

চস/স

ads here