টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধ

জকির বাহিনীর প্রধানসহ নিহত ৩

56
 অনলাইন ডেস্ক |  বুধবার, ফেব্রুয়ারি ২৪, ২০২১ |  ১২:৫৬ অপরাহ্ণ
জকির বাহিনীর প্রধানসহ নিহত ৩
সংগৃহীত ছবি
ads here
কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকির বাহিনীর প্রধান ডাকাত জকিরসহ তিন রোহিঙ্গা সন্ত্রাসী কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছেন।

গতকাল (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৫টায় শালবন পাহাড়ে এ ঘটনা ঘটে।

ads here

এ ঘটনায় র‌্যাবের এক সদস্য গুলিবিদ্ধসহ দুইজন আহত হয়েছে বলে জানা গেছে। তাদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান অভিযান পরিচালনাকারী দলের প্রধান মেজর মেহেদী হাসান।

ঘটনাস্থল হতে এখন পর্যন্ত দুইটি পিস্তল, দুইটি বন্দুক, পাঁচটি ওয়ান শুটারসহ ২৫ রাউন্ড বন্দুক এবং পিস্তলের গুলি উদ্ধার হয়েছে।

র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা গুলি চালায়। অস্তিত্ব রক্ষার্থে র‌্যাবও গুলি চালায়। পরে ঘণ্টাব্যাপী গোলাগুলি চলতে থাকে। দীর্ঘক্ষণ গোলাগুলির পর সন্ত্রাসীরা পিছু হটে গেলে ঘটনাস্থল থেকে ৩ জনের গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়।

আরো পড়ুন: চট্টগ্রামে আরও ৯৬ জনের দেহে করোনা শনাক্ত

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তলসহ নয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। জকির ডাকাতের বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, অপহরণ এবং মাদকসহ সর্বমোট ২০টির অধিক মামলা রয়েছে। অভিযান এখনো অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

নিহত ডাকাত জকির টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবিরের হাজী আব্দুল আমিনের ছেলে। বাকি দুইজনের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

চস/স

ads here