চট্টগ্রামে আরও ১০৯ জনের শরীরে করোনা শনাক্ত

34
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, মার্চ ২, ২০২১ |  ১২:১১ অপরাহ্ণ
চট্টগ্রাম, করোনা
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০৯ জনের দেহে। এদের মধ্যে ৯৯ জন নগরীর ও ১০ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ১০৮ জনে। একইসময়ে করোনায় নতুন করে কেউ মারা যায়নি।

ads here

মঙ্গলবার (২ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৮২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৫ জন। এর মধ্যে ২৭৪ জন নগরের ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যাল ল্যাবে ২১ জনের নমুনা পরীক্ষায় ২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯৯৪ জনের নমুনা পরীক্ষায় ২৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৫ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা পজিটিভ এসেছে।

আরো পড়ুন: বিমা প্রতিষ্ঠানকে আরও বেশি সতর্ক হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৫ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

চস/স

ads here