আসছে জয়ার ‘অলাতচক্র’

47
 বিনোদন ডেস্ক |  মঙ্গলবার, মার্চ ২, ২০২১ |  ১২:৫৬ অপরাহ্ণ
আসছে জয়ার ‘অলাতচক্র’
ads here
জয়া আহসান ও আহমেদ রুবেল অভিনীত খ্যাতনামা কথাসাহিত্যিক আহমেদ ছফার উপন্যাস ‘অলাতচক্র’ অবলম্বনে একই নামে নির্মিত সিনেমাটি মুক্তি পাচ্ছে ১৯ মার্চ। ২০১৭-২০১৮ সালের সরকারি অনুদানে নির্মিত ‘অলাতচক্র’ সিনেমার টিজার সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন পরিচালক হাবিবুর রহমান।

ফেসবুকে হাবিবুর রহমান লিখেছেন, “শুভমুক্তি ১৯ মার্চ, ২০২১। মহান মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তির এই মাহেন্দ্রক্ষণে মুক্তি পেতে যাচ্ছে, মুক্তিযুদ্ধের পটভূমিতে আহমদ ছফার উপন্যাস অবলম্বনে; বাংলা ভাষায় নির্মিত প্রথম থ্রিডি চলচ্চিত্র ‘অলাতচক্র’। ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’। ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি।”

ads here

‘অলাতচক্র’ সিনেমার শুটিং শেষ হয়েছে ২০২০ সালের শুরুতে।  ডিসেম্বরেই সেন্সর ছাড়পত্র পায়।

‘অলাতচক্র’ উপন্যাসে দানিয়েলের জবানিতে নিজেকেই তুলে ধরেছেন লেখক আহমদ ছফা। নিজের প্রেমিকারূপে সৃষ্টি করেছেন তায়েবা চরিত্রটি। যে চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আর দানিয়েল চরিত্রে আছেন আহমেদ রুবেল। ১৯৮৫ সালে প্রকাশিত হয় মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ‘অলাতচক্র’।

আরো পড়ুন: বলিউড ডিভা কঙ্গনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

সিনেমাটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন মাহতাব হাসান, আজাদ আবুল কালাম, শিল্পী সরকার অপু, শফিউল আলম বাবু, নুসরাত জাহান জেরী, সৈয়দ মোশাররফ প্রমুখ।

চস/স

ads here