করোনা: একদিনে আরও সাত জনের মৃত্যু, শনাক্ত ৪২৩

37
  |  মঙ্গলবার, মার্চ ২, ২০২১ |  ৩:৪১ অপরাহ্ণ
চট্টগ্রাম, করোনা
ads here

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৪২৩ জনে। এ সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫১৫ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৭ হাজার ৩১৬ জনে।

ads here

মঙ্গলবার (২ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন ৮৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৮ হাজার ৬৯১ জন।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্য থেকে ১৫ হাজার ৩২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার তিন দশমিক ৩৬ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৭২ হাজার ৯২২টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে পুরুষ পাঁচ এবং নারী দুই জন। এর মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৪২৩ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৬৮ জন বাকি দুই হাজার ৫৫ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব ৫ জন রয়েছেন। একজনের বয়স ৫১ থেকে ৬০ এবং বাকিজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে।

চস/আজহার

ads here