বন্য হাতির আক্রমনে লোহাগাড়া ও কাপ্তাইয়ে নিহত ২ জন

36
  |  রবিবার, মার্চ ৭, ২০২১ |  ৫:২১ অপরাহ্ণ
ads here

চট্টগ্রামের লোহাগাড়া ও রাঙামাটির কাপ্তাই উপজেলায় বন্য হাতির আক্রমণে এক কৃষকসহ ২ জনের মৃত্যু হয়েছে।

ads here

আজ রবিবার (৭ মার্চ) সকালে পৃথক দুই জায়গায় হাতির আক্রমনের ঘটনা ঘটে।

লোহাগাড়ায় নিহত কৃষকের নাম মোঃ আবদুল খালেক (৫৫), কাপ্তাইয়ে নিহত ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি। তবে নিহত ব্যাক্তি (৪৫) একজন মানষিক রোগী ছিলেন বলে জানা গেছে।

চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ(ইন্সপেক্টর) মুহাম্মদ রাফিকুল ইসলাম জামান জানান, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চুনতি ইউনিয়নে গহীন জঙ্গলে লাম্বা শিয়র এলাকায় বন্য হাতির আক্রমনে মারা যান চুনতি আশকর আলী পাড়ার মৃত ওমর আলীর পুত্র কৃষক মোঃ আবদুল খালেক।

তিনি জানান,প্রতিদিনের ন্যায় গতকাল রাতে থেকে কৃষক আবদুল খালেক তার জমির ধান পাহারা দিচ্ছিল। আজ সকাল ১০টার দিকে গহীন জঙ্গলে লাম্বা শিয়র এলাকায় বন্যহাতির পালের আক্রমণ করে তার ওপর। এতে সেখানে তিনি মারা যান।

ঘটনার খবর পেয়ে চুনতি পুলিশ ফাঁড়ির এসআই রেজোয়ানুলের নেতৃত্বে পুলিশের টিম ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে তাদের পরিবারকে হস্তান্তরের করেছে।

এদিকে পার্বত্য চটগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন তালুকদার বলেন, ‘দীর্ঘদিন ধরে এলাকার এক মানসিক প্রতিবন্ধীকে জঙ্গলে এবং আশপাশে ঘুরাঘুরি করতে দেখা যায়। রবিবার ভোর ৬টায় বন প্রহরীরা ডিউটি করার সময় দেখেন ওই লোকটিকে বুনো হাতি আক্রমণ করে হাত-পা বিচ্ছিন্ন করে সড়কের পাশে ফেলে রাখে। পরে আমি স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানাই।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছর একই এলাকায় স্থানীয় এক মানসিক প্রতিবন্ধী বুনো হাতির আক্রমণে নিহত হয়। এ নিয়ে জেলার কাপ্তাইয়ে দুবছরে বুনো হাতির আক্রমণে ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

চস/আজহার

ads here