চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া সেই রুবেল গ্রেপ্তার

42
  |  মঙ্গলবার, মার্চ ৯, ২০২১ |  ২:০৩ অপরাহ্ণ
ads here

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে দেয়াল টপকে পালিয়ে যাওয়া হাজতি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ads here

মঙ্গলবার (৯ মার্চ) নরসিংদী জেলার রায়পুর থানার বাল্লাকান্দি চর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী জোনের সহকারী পুলিশ সুপার নোবেল চাকমা। তিনি বলেন, তাকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে। ফরহাদ হোসেন রুবেল নরসিংদীর রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে।

এক খুনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি ফরহাদ হোসেন রুবেল শনিবার সকাল থেকে ‘নিখোঁজ’ জানিয়ে সেদিন কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করে কারা কর্তৃপক্ষ। পরে রাতে একটি মামলা দায়ের করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার রফিকুল ইসলাম।

ওই ঘটনার পর জেলার রফিকুল ইসলাম ও ডেপুটি জেলার আবু সাদাতকে সরিয়ে দিয়ে দুই কারারক্ষীকে বরখাস্ত করে কর্তৃপক্ষ। পাশাপাশি একজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়। বিষয়টি খতিয়ে দেখার দায়িত্ব দেওয়া হয় তিন সদস্যের একটি কমিটিকে।

সোমবার তদন্ত কমিটি কাজ শুরু করার পর প্রথমে ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে কারাগারের ভেতরে তল্লাশি চালানো হয়।

তদন্ত কমিটির প্রধান ও খুলনা বিভাগের কারা উপ-মহপরিদর্শক মো. ছগীর মিয়া সোমবার রাতে বলেছিলেন, কারাগারের একটি সিসি ক্যামেরায় দেখা গেছে, ফাঁসির সেলের পাশে একটি নির্মাণাধীন ভবন দিয়ে দেয়াল টপকে রুবেল পালিয়ে যেতে পারে।

তদন্ত কমিটিতে ছগীর মিয়ার সাথে সদস্য হিসেবে আছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের সুপার ইকবাল হোসেন এবং বান্দরবান জেলা কারাগারের ডেপুটি জেলার ফোরকান ওয়াহিদ।

এই ঘটনায় চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকেও আলাদা একটি তদন্ত কমিটি করা হয়েছে।

চট্টগ্রামে গত ৬ ফেব্রুয়ারি গভীর রাতে এক ব্যক্তিকে বুকে ছুরি চালিয়ে হত্যার মামলায় ডবলমুরিং থানার মিস্ত্রি পাড়া থেকে রুবেলকে গ্রেপ্তার করে সদরঘাট থানা পুলিশ। গত ৯ ফেব্রুয়ারি থেকে তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

 

চস/আজহার

ads here