চট্টগ্রামে আরও ১২৭ জনের করোনা শনাক্ত

35
 ডেস্ক রিপোর্ট |  বুধবার, মার্চ ১০, ২০২১ |  ৩:৫২ অপরাহ্ণ
চট্টগ্রাম, করোনা
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের শরীরে। এর মধ্যে ১০০ জন নগরের এবং ২৭ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৯১৫ জনে।

বুধবার (১০ মার্চ) সকালে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

ads here

তিনি বলেন, গতকাল মঙ্গলবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে আটটি ল্যাবে ১ হাজার ৯৬৬ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৭৮ জন। এর মধ্যে ২৭৭ জন নগরীর ও ১০১ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চমেক) ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৯২০ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫৯১ জনের নমুনা পরীক্ষায় ২৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করে ২২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায় নি।

আরো পড়ুন: খাল দখল করে গড়ে তোলা ইউএসটিসির ১৮ তলা ভবন ভাঙছে সিডিএ

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২২ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা পজিটিভ এসেছে।

চস/স

ads here