বইমেলায় আসছে মোহাম্মদ অংকন’র নতুন বই ‘এই শহরের দিনরাত্রি’

143
 সাহিত্য প্রতিবেদক |  বৃহস্পতিবার, মার্চ ১১, ২০২১ |  ৩:২৬ অপরাহ্ণ
ads here

মোহাম্মদ অংকন, তরুণ লেখকদের মধ্যে একটি পরিচিত মুখ। শৈশবে লেখালেখির হাতেখড়ি। নিয়মিত লিখছে দেশ-বিদেশের পত্রপত্রিকা, ম্যাগাজিন ও সাময়িকীতে। সাহিত্যের সব শাখাতেই আছে সমান দক্ষতা। দক্ষতা, আত্মপ্রত্যয়ী মনোভাব ও প্রতিশ্রুতিশীলতা ক্রমশ এই তরুণ লেখককে আগামীর পথ দেখাচ্ছে। বছরব্যাপী নতুন বই প্রকাশের মাধ্যমে পাঠকমহলে চমক সৃষ্টি করে চলেছে। তারই ধারাবাহিকতায় অমর একুশে বইমেলা’২১-এ আসছে তার নতুন বই ‘এই শহরের দিনরাত্রি’।

ads here

‘এই শহরের দিনরাত্রি’ মোহাম্মদ অংকন’র নবম বই ও শহর সিরিজের তৃতীয় ছোটো গল্পের বই। বইটি প্রকাশ করছে নির্ভরযোগ্য প্রকাশনা প্রতিষ্ঠান ‘বিসর্গ প্রকাশনী’। প্রচ্ছদ এঁকেছেন বরেণ্য চিত্রশিল্পী আল নোমান। আশি পৃষ্ঠার বইটির মলাটমূল্য ধরা হয়েছে দুইশত টাকা মাত্র। ইতোমধ্যে ‘রকমারি ডট কম’, ‘ই-বই বিতান’সহ বিভিন্ন অনলাইন বুকশপে বইটির প্রি-অর্ডার শুরু হয়েছে। সেখানে ২৫% ছাড়ে বইটি পাওয়া যাচ্ছে।

নতুন বই প্রকাশ প্রসঙ্গে তরুণ লেখক মোহাম্মদ অংকন জানান, ‘করোনা-ভাইরাসের কারণে বইমেলা পিছিয়ে অনুষ্ঠিত হলেও বেশ ভালো লাগছে। সারা বছর যতই বই প্রকাশ হোক না কেন মেলায় বই প্রকাশ না হলে কেমন যেন খারাপ লাগে। পাঠকের চাহিদা বিবেচনায় ‘বিসর্গ প্রকাশনী’ থেকে আমার নতুন বইটি আসছে। আশা করি, সবাইকে এবারও পাশে পাবো।’

চস/আজহার

ads here