হাটহাজারীর সেই মাদ্রাসা শিক্ষককে স্থায়ী বহিষ্কার

33
  |  রবিবার, মার্চ ১৪, ২০২১ |  ৩:০২ অপরাহ্ণ
সেই মাদ্রাসা শিক্ষক কারাগারে
ads here

চট্টগ্রামের হাটহাজারীর মাদ্রাসার শিশু শিক্ষার্থীকে পেটানোর ঘটনায় অভিযুক্ত শিক্ষক হাফেজ ইয়াহিয়াকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

ads here

রোববার (১৪ মার্চ) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নুর উদ্দীনের হাইকোর্ট বেঞ্চে জমা দেয়া প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পক্ষে হাইকোর্টে প্রতিবেদনটি উপস্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

প্রতিবেদনে বলা হয়েছে, শিশু নির্যাতন করায় সেই শিক্ষক ইয়াহিয়াকে স্থায়ীভাবে মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে। শিশুর পরিবার থেকে ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। এরপর তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এ সময় জ্যেষ্ঠ বিচারক এফআরএম নাজমুল আহাসান বলেন, ‘শিক্ষার্থী নির্যাতনের ব্যাপারে ইতোপূর্বে দেয়া আদালতের নির্দেশনা যাতে সঠিকভাবে কার্যকর হয় সেটি প্রতিপালনে যাতে মাদ্রাসা কর্তৃপক্ষ সচেষ্ট থাকেন। দেশের সংবিধান ও আইন মেনে শিক্ষা প্রতিষ্ঠানগুলো যেন পরিচালিত হয় সেটি দেখবেন। যেহেতু তার (ইয়াহিয়ার) বিরুদ্ধে মামলা হয়েছে, সেহেতু এখন প্রচলিত আইন অনুযায়ী সেটি চলবে।’

মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায়, শিশু শিক্ষার্থীকে জুতা ও বেত দিয়ে বেধড়ক পেটাচ্ছেন ইয়াহিয়া। এই ঘটনা দেশজুড়ে সমালোচনা ঝড় ওঠে। বিষয়টি নজরে আসে সর্বোচ্চ আদালতেরও।

চস/আজহার

ads here