চট্টগ্রামে করোনায় আরও ২ মৃত্যু

42
 ডেস্ক রিপোর্ট |  রবিবার, মার্চ ১৪, ২০২১ |  ৩:০৪ অপরাহ্ণ
চট্টগ্রাম, করোনা
ads here
চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮১ জন। এর মধ্যে ২৭৯ জন নগরীর ও ১০২ জন বিভিন্ন উপজেলার।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৪ জনের শরীরে। এর মধ্যে ৮৮ জন নগরের এবং ৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ৪০৩ জনে।

ads here

আজ রবিবার (১৪ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল শনিবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে পাঁচটি ল্যাবে ১ হাজার ৫৫১ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৯৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আরো পড়ুন: করোনায় নতুন আক্রান্তদের বেশিরভাগই তরুণ, আইসিইউ লাগছে অনেকের

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৭৫৯ জনের নমুনা পরীক্ষায় ৯ জন ও চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৯৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনার অস্তিত্ব মেলেনি।

এছাড়া শেভরণে ২৪২ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে এদিন কোন নমুনা পরীক্ষা হয় নি।

চস/স

ads here