জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তীকালীন ভিসির দায়িত্বে ড. মশিউর

83
  |  মঙ্গলবার, মার্চ ১৬, ২০২১ |  ৩:৫৬ অপরাহ্ণ
ads here

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োগ দেওয়া হয়েছে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমানকে। মঙ্গলবার (১৬ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশে এ নিয়োগ দেওয়া হয়।

ads here

বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক ড. মশিউর রহমান বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে এ নিয়ে একটি চিঠি পেয়েছি। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে নিয়মিত কোনো উপাচার্য না থাকায় সেই দায়িত্ব আমি পালন করবো।

এদিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের বিষয়টি উল্লেখ করে বলা হয়, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে অধ্যাপক ড. হারুন-অর-রশিদের মেয়াদ গত ৫ মার্চ পূর্ণ হয়েছে। পরবর্তী ভাইস চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. মশিউর রহমান ভাইস চ্যান্সেলরের দৈনন্দিন রুটিন দায়িত্ব পালন করবেন।’

উল্লেখ্য, প্রফেসর ড. মো. মশিউর রহমান ২০১৭ সালের ৯ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্যের দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক। সুইডেনের লুন্ড বিশ্ববিদ্যালয় থেকে তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট ডক্টরাল ডিগ্রি অর্জন করেন তিনি।

চস/আজহার

ads here